1. admin@samokalbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
ছেলে হত্যার বিচার চাইতে গিয়ে ১৮ মামলার আসামী বাদীর পরিবার মাগুরায় বিশ্ব হাতধোয়া দিবস পালিত মাগুরায় সাবেক প্রতিমন্ত্রীর এপিএস এর বিরুদ্ধে ১৩ বছর স্কুলে অনুপস্থিত থেকে বেতন তোলার অভিযোগের সত্যতা মিলেছে । মধুখালীতে চন্দনা-বারাসিয়া নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত মাগুরার মহম্মদপুরে চলছে রমরমা অবৈধ বালু ব্যবসা সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় কার্যকলাপ ইজ্জত, সম্মান ও নিরাপত্তার সাথে পালন করবেঃ মাগুরায় জামায়াতে আমির ডাঃ শফিকুর রহমান ফ্যাসিবাদী স্বৈরাচারী সরকার পতন আন্দোলনের সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার ও সম্পাদ বাজেয়াপ্ত করতে হবেঃ শায়েখে চরমোনাই মাগুরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপন। মাগুরায় গণ অধিকার পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন দুর্গা পূজায় পরাজিত অপ শক্তির সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে জনগণ -মাগুরায় নিতাই রায় চৌধুরী

মধুখালীতে চন্দনা-বারাসিয়া নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

রমজান আলী, মধুখালী, ফরিদপুর।
  • আপডেট সময় : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ১১ বার পঠিত

ফরিদপুর জেলার মধুখালী উপজেলার আর কান্দি, ছোন্দাহ এবং বন্দর এলাকার মানুষের উদ্যোগে আর কান্দি ব্রিজের নিচে চন্দনা -বারাসিয়া নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
১৯ অক্টোবর শনিবার বিকেল ৫টায় নওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল হাসান টিপুর সভাপতিত্বে চন্দনা, বারাসিয়া নদীতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। যেখানে ফরিদপুর জেলা থেকে আগত বেশ কয়েকটি দল অংশ নেয়।
উপজেলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচে অংশ নেওয়া নৌকাগুলো ছিল উৎসবমুখর। প্রতিযোগিতায় জেলা ও উপজেলার বিভিন্ন এলাকার প্রতিযোগীরা তাদের নিজস্ব দল নিয়ে অংশগ্রহণ করে, যা জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ সৃষ্টি করে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এবং বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খন্দকার নাসিরুল  ইসলাম নাসির। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিক, উপজেলা বিএনপি’র সভাপতি রাকিব হোসেন চৌধুরী ইরান, সাধারণ সম্পাদক আবুল কাশেম আবুল,পৌর বিএনপির সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সতেজ, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হায়দার আলী মোল্লা, জেলা যুবদলের সহ-সভাপতি আব্দুল আলীম মানিক, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক বাবলু কুমার রায় ও শরিফুল ইসলাম ফকির, এবং উপজেলা যুবদলের আহ্বায়ক এসএম মুক্তার হোসেন, যুবদলের সদস্য সচিব তরিকুল ইসলাম এনামুল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি নৌকা দীর্ঘাকৃতির ছিল এবং নৌকা গুলি বিভিন্ন রং ও ডিজাইনে সাজানো ছিলো। প্রতিযোগিতা চলাকালীন নদীর দু’পাড়ে প্রচুর দর্শনার্থীর ভিড় লক্ষ্য করা যায়, যারা দলগুলোর উৎসাহ-উদ্দীপনা এবং প্রতিযোগিতার উত্তেজনা উপভোগ করে।এ বছরও উৎসবমুখর পরিবেশে দর্শনার্থীরা নৌকা বাইচ উপভোগ করেছেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা